বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধিঃ হাজার বছ‌রের শ্রেষ্ঠ বাঙা‌লি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কে নিয়ে বিভ্রান্তিমূলক মন্তব‌্য করায়
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর প্রস্তাবিত ফরিদপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ইসলাম রিংকুর শা‌স্তির দা‌বি‌তে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

বাংলা‌দেশ মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখা ও বাংলা‌দেশ মটর শ্রমিক লীগ সালথা উপ‌জেলা শাখার আ‌য়োজ‌নে শুক্রবার (৯ সে‌প্টেম্বর) বেলা ১০ টায় সালথা উপজেলা পরিষদের সাম‌নে মাবববন্ধন ক‌রে সংগঠন দু‌টির নেতা কর্মীরা। মানববন্ধন‌ শেষে একটি প্রতিবাদ মিছিল বের করে তারা, মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন ক‌রে সালথা সদর বাজারে এসে শেষ হয়। পরে সদর বাজারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়

বাংলা‌দেশ মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখা ও বাংলা‌দেশ মটর শ্রমিক লীগ সালথা উপ‌জেলা শাখার সভাপ‌তি মোঃ মাহবুব হো‌সে‌নের সভাপ‌তি‌ত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপ‌স্থিত ছি‌লেন, বাংলা‌দেশ মুক্তিযোদ্ধা সংসদ সালথা উপ‌জেলা‌ শাখার সা‌বেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম, উপ‌জেলা শ্রমিকলী‌গের সাধারণ সম্পাদক চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, বীর মুক্তিযোদ্ধা আঃ কাদের মোল্লা, বীর মু‌ক্তি‌যোদ্ধার সন্তান সা‌বেক ছাত্রলীগ নেতা মোঃ রোমানুজ্জামান রোমান, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সালথা শাখার সহ সভাপ‌তি কাজী সাইফুজ্জামান জনি, সাংগঠনিক সম্পাদক ও‌হিদ মোল‌্যা, উপ‌জেলা মটর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শেখ সুমন মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তুষার আজম, ছাত্রলীগ নেতা মোঃ হুসাইন আলী প্রমূখ। এছাড়াও উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও উপ‌জেলা মটরশ্রমিক লী‌গের নেতা কর্মীরা উপ‌স্থিত ছি‌লেন। মানববন্ধন ও প্রতিবাদ সভা সঞ্চালনায় ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান ফরিদপুর জেলা কমান্ডের সদস‌্য স‌চিব কাজী এরশাদ।

সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করায় শ্যামা ওবায়েদ ইসলাম রিংকুকে জাতির কা‌ছে ক্ষমা চাইতে বলেন এবং বক্তব‌্য প্রত‌্যাহার কর‌তে ব‌লেন। এছাড়াও সরকারের কাছে তাকে গ্রেফতার করে দ্রুত বিচারের দাবি জানান।

উ‌ল্লেখ‌্য, গত ক‌য়েক‌দিন আ‌গে বিএন‌পির এক‌টি অনুষ্ঠা‌নে প্রস্তাবিত ফরিদপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ইসলাম রিংকু বঙ্গবন্ধু কে নি‌য়ে কটু‌ক্তি ও বিভ্রান্তমূলক মন্তব‌্য কর‌লে শ‌্যামা ওবা‌য়েদ ইসলাম রিংকুর নির্বাচ‌নী এলাকায় সমা‌লোচনা শুরু হয়, মন্তব‌্য কে কেন্দ্র ক‌রে নগরকান্দা ও সালথায় পৃথক পৃথক প্রতিবাদ সমা‌বেশ ও মানববন্ধন বি‌ক্ষোভ মি‌ছিল অনু‌ষ্ঠিত হয়।